Wellcome to National Portal
মেনু নির্বাচন করুন
Main Comtent Skiped

শিরোনাম
পদ্মাসেতুতে মাথা লাগবে” এরূপ গুজব রটনাকারী গ্রেফতার
বিস্তারিত

অদ্য ০৩/০৮/১৯ খ্রিঃ তারিখে জেলা পুলিশ ,ময়মনসিংহ এর আয়োজনে পুলিশ লাইন্স দরবার হল, ময়মনসিংহে “পদ্মাসেতুতে মাথা লাগবে” এরূপ গুজব রটনাকারী গ্রেফতার সংক্রান্তে সংবাদ সম্মেলন করেন জনাব মোঃ শাহ আবিদ হোসেন বিপিএম (বার) পুলিশ সুপার, ময়মনসিংহ। এ সময় ময়মনসিংহ জেলা পুলিশের অন্যান্য কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন ।
-প্রেস রিলিজ-
পদ্মাসেতুতে মাথা লাগবে এরূপ গুজব রটনাকারী গ্রেফতার

সম্প্রতি পদ্মাসেতুতে মাথা লাগবে এরূপ গুজব ছড়িয়ে সরকারের উন্নয়ন বাঁধাগ্রস্থ করার লক্ষ্যে সরকারের প্রতি জনগনের বিরূপ ধারনা সৃষ্টি করছে একটি কুচক্রি মহল। ফেইসবুকের অনলাইন পেইজ Maulana Sayer Billal Hosain Mujahedi এর সূত্র ধরে এই চক্রের অন্যতম সদস্য মোঃ বিল্লাল হোসেন (২২)কে ইং ০২/০৮/১৯ তারিখ কুমিল্লার বাঙ্গুরা বাজার থেকে আটক করা হয়। তার ফেইসবুক পেইজ থেকে নিম্নে বর্ণিত গুজব ছড়ানো হয়। সে ময়মনসিংহের নান্দাইলের রসুলপুর গ্রামের আমিনুল ইসলামের জাতীয় পরিচয়পত্রের বিপরীতে ইস্যুকৃত সিম ব্যবহার করে তার ফেইসবুক আইডি হতে এধরনের মিথ্যা বিভ্রান্তিকর তথ্য সোস্যাল মিডিয়াতে প্রচার করে আসছে।

১। “আপনার সন্তানকে সতর্ক অবস্থায় রাখুন। সবেমাত্র সিলেটের গোয়াইনঘাট উপজেলার আলীরগাঁও ইউনিয়নের রাউতগ্রামে পাবলিকের হাতে ধরা পড়লো কথিত তিনজন গলাকাটা। একসাথে তারা ৫জন ছিলো। এখানে তাড়া খেয়ে পালাতে গিয়ে বাকি দুই ধরা পড়লো পাশের গ্রাম চিতামইনে। তাদের গাড়িও আটক করা হয়েছে। ”(১৯/০৭/২০১৯)
২। “কল্লা কাটতে গিয়েছিল।। পাড়ার মানুষ ধরে গনধুলাই দিয়ে বেহুস.... ”(২৩/০৭/২০১৯)
৩। “কল্লা কেটে পালিয়ে যাওয়ার সময় ধরা খেল আর গন ধোলাই দিল-ভিডিওটি দেখুন,, লোকটি কল্লা কাটতে গিয়ে ধরা খেল। গনধোলাইও খেল,, গনধোলাই খেয়ে বেহুস হয়ে গেল। ”(২৩/০৭/২০১৯)
৪। “দেখুন ইন্ডিয়াতে কিভাবে মুসলমানদের ঘরবাড়ী আগুন দিয়ে জালাইয়া দিচ্ছে হিন্দুরা-সকলে শেয়ার করুন” ”(২২/০৭/২০১৯)
৫। “হে আল্লাহ মুসলিমদের হেফাজত করুন। চীনের মুসলিমদের দেখার কেউ নেই, দেখুন তাদের উপর কি ভয়ংকর নির্যাতন হচ্ছে!!”(২০/০৭/২০১৯)
৬। “ছড়িয়ে দিন সবার মাঝে! কুকুর দিয়ে নির্যাতন চালাচ্ছে, কাশ্মীরের নিরিহ মুসলমানদের উপর!!”(১৭/০৭/১৯)

এইসব গুজব পোস্ট করে জনমনে বিভ্রান্তি ছড়িয়েছে।

ইহাছাড়াও ডিবি’র গত ২৪ ঘন্টার অভিযানে ২০০০ পিস ইয়াবা ট্যাবলেট সহ আসামী এমদাদুল হক (৩৫), পিতা-ইদ্রিস আলী, মাতা মৃত-জমিলা খাতুন, সাং-কাশিয়ারচর, থানা-গৌরীপুর এ/পি সাং-কালিবাড়ী, থানা-কোতোয়ালী, জেলা-ময়মনসিংহকে কোতোয়ালী থানাধীন কালিবাড়ী হতে গ্রেফতার করা করা হয়।

ছবি
ডাউনলোড
প্রকাশের তারিখ
03/08/2019
আর্কাইভ তারিখ
03/08/2019